৬ ভাদ্র ১৪২৬, বুধবার ২১ আগস্ট ২০১৯ , ১০:৪১ অপরাহ্ণ

আগামী বছর থেকে ৫টি বোনাস পাবেন মুক্তিযোদ্ধারা

বিডিএসনিউজ২৪.কম

প্রকাশিত : ০৩:৩০ পিএম, ২৫ জানুয়ারি ২০১৮ বৃহস্পতিবার | আপডেট: ০৮:৩০ পিএম, ২৫ জানুয়ারি ২০১৮ বৃহস্পতিবার

ফাইল ছবি

ফাইল ছবি

আগামী বছর থেকে মুক্তিযোদ্ধারা পাঁচটি বোনাস পাবেন বলে জানিয়েছেন মুক্তিযোদ্ধামন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

বুধবার কক্সাবাজারের চকরিয়া উপজেলার লক্ষ্যারচর ইউনিয়নের মুক্তিযোদ্ধা মরহুম আনোয়ার হোসেন বাঙালির নামে সদ্য প্রতিষ্ঠিত স্কুল অ্যান্ড কলেজের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা জানান তিনি।

মন্ত্রী বলেন, জিয়াউর রহমান মারা যাওয়ার পর খালেদা জিয়া বললেন, আমার কোনো টাকা-পয়সা নেই। কীভাবে চলব, আমার দুই পোলাকে কীভাবে লেখাপড়া করাব। তখন রাষ্ট্র থেকে আমরা পয়সা দিলাম, সে পয়সা নিয়ে কী হয়েছে?

তিনি বলেন, একজন মারা গেছে আজকে তিন বছর। মরার আগের তার জেল হয়েছিল বিদেশে। টাকা চুরির দায়ে, রাষ্ট্রের তহবিল তসরুপের দায়ে এবং বাংলাদেশের অর্থ সিঙ্গাপুরে পাচার করার দায়ে।

মন্ত্রী বলেন, আপনারা নিশ্চয় জানেন, বর্তমান সরকার সে টাকা ফিরিয়ে এনে মুক্তিযোদ্ধাদের কল্যাণে ব্যয় করছে, মুক্তিযোদ্ধাদের ভাতা বাড়িয়েছে। এক মাস-দেড় মাস আগে সৌদি আরবে যখন সরকার পরিবর্তন হলো, তখন বাদশার ১২ ভাইকে গ্রেফতার করা হলো। গ্রেফতারের পর তাদের জিজ্ঞেস করা হলো, তোমরা এত টাকা কোথা থেকে পেলে। তখন তারা জানালেন, এ টাকা আমাদের নয়, বিদেশি রাষ্ট্রপ্রধানদের। তন্মধ্যে খালেদা জিয়ার, তারেক জিয়ার এবং পাকিস্তানের প্রধানমন্ত্রীর কথাও বলেছেন।

তিনি বলেন, আজ আমাদের দেশের টাকা সৌদি আরবে পাচার করেছেন তারা। পাঁচ হাজার কোটি ডলার তারা সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যে পাচার করে সেখানে মার্কেট, বহুতল ভবনসহ অট্টালিকা গড়েছেন। ইনশাআল্লাহ আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সে টাকাও অচিরেই ফেরত আনতে সক্ষম হবে।

রেজাউল করিম সেলিমের সভাপতিত্বে অনুষ্ঠানের উদ্বোধন করেন চকরিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান জাফর আলম। এতে বিশেষ অতিথির বক্তব্য দেন কক্সবাজার জেলা পরিষদ চেয়ারম্যান মোস্তাক আহমদ চৌধুরী, কপবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি সিরাজুল মোস্তফা, আশেক উল্লাহ রফিক এমপি, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান জাহেদুল ইসলাম লিটু, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন চৌধুরী ও পেকুয়ার সাধারণ সম্পাদক আবুল কাশেম। এ ছাড়া জেলা, উপজেলা, পৌরসভা, ইউনিয়নসহ সর্বস্তরের নেতাকর্মীরা এ সময় উপস্থিত ছিলেন।