৫ কার্তিক ১৪২৬, রবিবার ২০ অক্টোবর ২০১৯ , ৩:১৪ অপরাহ্ণ

আম্বাতি রাইডুর ব্যাটিং ঝড়ে শীর্ষে চেন্নাই

বিডিএসনিউজ২৪.কম

প্রকাশিত : ১২:২৯ পিএম, ২৩ এপ্রিল ২০১৮ সোমবার

আম্বাতি রাইডুর ব্যাটিং ঝড়ে শীর্ষে চেন্নাই

আম্বাতি রাইডুর ব্যাটিং ঝড়ে শীর্ষে চেন্নাই

আম্বাতি রাইডুর ঝড়ো ব্যাটিং-এ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) টি-২০ ক্রিকেটের এগারতম আসরে চতুর্থ জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠলো চেন্নাই সুপার কিংস। আজ দিনের প্রথম ও টুর্নামেন্টে নিজেদের পঞ্চম ম্যাচে চেন্নাই ৪ রানে হারিয়েছে সাকিবের দল সানরাইজার্স হায়দারাবাদকে। 
 
নিজেদের মাঠে টস জিতে প্রথমে ফিল্ডিং বেছে নেয় হায়াদারাবাদ। দুই ওপেনার অস্ট্রেলিয়ান শেন ওয়াটসন ৯ ও দক্ষিণ আফ্রিকার ফাফ ডু-প্লেসিস ১১ রান করে ফিরলে দলের হাল ধরেন সুরেশ রায়না ও রাইডু। উইকেটে সেট হতে সময় নিলেও পরবর্তীতে দ্রুতগতিতে রান তুলেছেন তারা। 
 
শেষ পর্যন্ত ৫৭ বলে ১১২ রান যোগ করে বিচ্ছিন্ন হন রায়না ও রাইডু। এরমধ্যে রাইদুর অবদান ছিলো ৩৭ বলে ৭৯ রান। তার ইনিংসে ৯টি চার ও ৪টি ছক্কা ছিলো। দলীয় ১৪৪ রানে রাইদুর বিদায়ের পর চেন্নাইকে ২০ ওভারে ৩ উইকেটে ১৮২ রানের সংগ্রহ এনে দেন রায়না ও অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। 
 
রায়না ৪৩ বলে ৫৪ ও ধোনি ১২ বলে ২৫ রানে অপরাজিত থাকেন। হায়দারাবাদের ভুবেনশ্বর কুমার ও আফগানিস্তানী রশিদ খান ১টি করে উইকেট নেন। তবে আগের ম্যাচের মত এ ম্যাচেও উইকেটশূন্য ছিলেন সাকিব। ৪ ওভারে ৩২ রান দেন তিনি।
 
জয়ের জন্য ১৮৩ রানের লক্ষ্যে খেলতে নেমে ২২ রানে ৩ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে যায় হায়দারাবাদ। তবে চতুর্থ উইকেটে ৩৭ বলে ৪৯ রানের জুটি গড়ে দলকে খেলায় ফেরান অধিনায়ক নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন ও সাকিব। 
 
সাকিব ১৯ বলে ২৪ রান করে ফিরলেও ৫১ বলে ৮৪ রানের দুর্দান্ত ইনিংস খেলেন উইলিয়ামসন। এছাড়া শেষদিকে ইউসুফ পাঠানের ২৭ বলে ৪৫ ও রশিদ ৪ বলে ১৭ রানে অপরাজিত থাকলেও ৬ উইকেটে ১৭৮ রান তুলে অল্প ব্যবধানে ম্যাচ হারতে হয় হায়দারাবাদকে। 
 
এই জয়ে ৫ খেলায় ৮ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে চেন্নাই। সমানসংখ্যক ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থ স্থানে হায়দারাবাদ।