৪ ভাদ্র ১৪২৬, মঙ্গলবার ২০ আগস্ট ২০১৯ , ২:৩৯ পূর্বাহ্ণ

কিউবার রাজধানী হাভানায়।।বিমান বিধ্বস্ত হয়ে নিহত শতাধিক

বিডিএসনিউজ২৪.কম

প্রকাশিত : ১০:২৫ এএম, ১৯ মে ২০১৮ শনিবার | আপডেট: ১০:২৬ এএম, ১৯ মে ২০১৮ শনিবার

কিউবার রাজধানী হাভানায়।।বিমান বিধ্বস্ত হয়ে নিহত শতাধিক

কিউবার রাজধানী হাভানায়।।বিমান বিধ্বস্ত হয়ে নিহত শতাধিক

কিউবার রাজধানী হাভানায় একটি বিমান বিধ্বস্ত হয়ে শতাধিক লোক নিহত হয়েছে।

 

শুক্রবার, দুপুরে ১১৪ আরোহী নিয়ে হাভানার হোসে মার্তি আন্তর্জাতিক বিমানবন্দর থেকে পূর্বাঞ্চলীয় শহর ওলিগিনে যাচ্ছিল কিউবার রাষ্ট্রায়াত্ত বিমান পরিবহন সংস্থার উড়োজাহাজ বোয়িং সেভেন থ্রি সেভেন।

 

উড্ডয়নের পরপরই সান্তিয়াগো দে লাস ভেগাস শহরের মাঝামাঝি এলাকায় একটি স্কুল ক্যাম্পাসের কাছে বিধ্বস্ত হয় উড়োজাহাজটি।

দুর্ঘটনার পর হাভানার হোসে মার্তি বিমানবন্দরে ফ্লাইট ওঠানামা বন্ধ করে দেয়া হয়। ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভানোর চেষ্টা শুরু করে দমকল বাহিনী। দুর্ঘটনায় আহত হয়েছে বেশ কয়েকজন। গুরুতর আহত অবস্থায় তিন জনকে উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়েছে।

কিউবার রাষ্ট্রীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়, অভ্যন্তরীণ রুটের ওই ফ্লাইটটিতে ১০৫ জন যাত্রী ছিলেন আর ফ্লাইট পরিচালনার দায়িত্বে ছিলেন ৯ বিদেশি ক্রু।  

 

ঘটনাস্থল পরিদর্শন করেন প্রেসিডেন্ট মিগেল দিয়াস-কানেল। দুর্ঘটনার কারণ অনুসন্ধানে পরিবহন মন্ত্রণালয় একটি কমিশন গঠন করেছে বলেও জানান তিনি। 

কিউবার প্রেসিডেন্ট মিগেল দিয়াস কানেল বলেন, মর্মান্তিক এই দুর্ঘটনায় নিহতদের পরিবারের সদস্যদের প্রতি আমি সমবেদনা জানাই। এটি খুবই দুর্ভাগ্যজনক। দ্রুত সময়ের মধ্যে মরদেহ সনাক্ত করে স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।

 

২৬ বছরের পুরনো বোয়িং ৭৩৭-৪০০ উড়োজাহাজটি মেক্সিকোর এক কোম্পানির কাছ থেকে ভাড়া নিয়ে চালাচ্ছিল দেশটির রাষ্ট্রায়াত্ত বিমান পরিবহন সংস্থা কিউবানা।  এর আগে ২০১৭ সালে দেশটিতে একটি সামরিক বিমান বিধ্বস্ত হয়ে ৮ জন এবং ২০১০ সালে একটি উড়োজাহাজ বিধ্বস্ত হয়ে ৬৮ জন নিহত হয়।