৪ আষাঢ় ১৪২৫, সোমবার ১৮ জুন ২০১৮ , ১:২৪ অপরাহ্ণ

কুমিল্লার মামলায় জামিন না হলে খালেদার মুক্তি হবে না

বিডিএসনিউজ২৪.কম

প্রকাশিত : ০৬:৪৬ পিএম, ১৩ মার্চ ২০১৮ মঙ্গলবার | আপডেট: ০৬:৪৬ পিএম, ১৩ মার্চ ২০১৮ মঙ্গলবার

কুমিল্লার মামলায় জামিন না হলে খালেদার মুক্তি হবে না

কুমিল্লার মামলায় জামিন না হলে খালেদার মুক্তি হবে না

অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেছেন, কুমিল্লার নাশকতার মামলায় জামিন না হলে বেগম খালেদা জিয়া মুক্তি পাবেন না।

মঙ্গলবার অ্যাটর্নি জেনারেলর সাংবাদিকদের একথা বলেন।

জিয়া অরফানেজ দুর্নীতি মামলায় সোমবার বেগম জিয়ার জামিন হলেও তাঁর বিরুদ্ধে কুমিল্লার নাশকতার মামলায় ‘শ্যোন অ্যারেস্ট’ দেখানো হয়েছে।

জিয়া অরফানেজ দুর্নীতির দায়ে দণ্ডিত বেগম জিয়াকে সোমবার চার মাসের অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছেন আদালত। তবে বেগম খালেদা জিয়ার জামিন স্থগিত চেয়ে চেম্বার আদালতে দুটি আবেদনের পরিপ্রেক্ষিতে আজ মঙ্গলবার দুপুরে শুনানি হয়। তবে চেম্বার আদালত বেগম জিয়ার জামিন স্থগিত করেনি। আর আগামীকাল বুধবার এ বিষয়ে আপিল বিভাগের ফুল বেঞ্চ শুনানি অনুষ্ঠিত হবে।

এর আগে মঙ্গলবার সকালে আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় আবেদন দুটি করা হয়েছে। প্রথম আবেদনটি করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুদকের আইনজীবী খুরশীদ আলম খান জানিয়েছিলেন, মঙ্গলবার সকালে দুদকের পক্ষ থেকে জামিন স্থগিত চেয়ে আবেদন করা হয়। দুদকের আবেদনের ঘণ্টাখানেক পর আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় দ্বিতীয় আবেদনটি করে রাষ্ট্রপক্ষ।

গত ৮ই ফেব্রুয়ারি জিয়া অরফানেজ দুর্নীতি মামলায় বিশেষ জজ আদালত বেগম খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন। তারেক জিয়াসহ বাকি পাঁচ আসামিদের ১০ করে সশ্রম কারাদণ্ড দেন। রায় ঘোষণার পরপরই বেগম জিয়াকে কারগারে নেওয়া হয়। এর পর থেকেই কারাগারে আছেণ বেগম জিয়া।