৯ আশ্বিন ১৪২৫, সোমবার ২৪ সেপ্টেম্বর ২০১৮ , ৩:৫২ অপরাহ্ণ

ক্ষমতায় যেতে ভারতের হিন্দু জঙ্গিদের সহায়তা চাইছেন খালেদা জিয়া!

বিডিএসনিউজ২৪.কম

প্রকাশিত : ১১:১০ পিএম, ২১ জানুয়ারি ২০১৮ রবিবার | আপডেট: ০৭:১২ পিএম, ২৫ জানুয়ারি ২০১৮ বৃহস্পতিবার

ক্ষমতায় যেতে ভারতের হিন্দু জঙ্গিদের সহায়তা চাইছেন খালেদা জিয়া!

ক্ষমতায় যেতে ভারতের হিন্দু জঙ্গিদের সহায়তা চাইছেন খালেদা জিয়া!

আসন্ন একাদশ নির্বাচনে ভারতের সহযোগীতা পাওয়ার আশায় হিন্দু জঙ্গি সংগঠনের সাথে যোগাযোগ করেছেন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া। ভারতীয় বিখ্যাত পত্রিকা আনন্দবাজারের এক প্রতিবেদনে জানানো হয়, ভারতীয় উগ্রবাদী সংগঠন আরএসএস কে ধরে মোদী সরকারের কাছে বার্তা দেয়ার চেষ্টা চালাচ্ছেন তিনি । দিল্লী থেকে এখনো কোনো সাড়া না পেলেও চেষ্টা অব্যাহত রেখেছেন বেগম জিয়া।

 

কয়েকটি কূটনৈতিক সূত্রের বরাত দিয়ে পত্রিকাটি জানিয়েছে, বিএনপি ক্ষমতায় এলে ভারতকে অতিরিক্ত বাণিজ্য সুবিধা দিতে রাজি এ বার্তাই দিল্লীতে পাঠানোর চেষ্টা চালাচ্ছে বিএনপি জামায়াত জোট। এছাড়াও আসন্ন নির্বাচনে বিএনপি থেকে কমপক্ষে ৫০ জন হিন্দু প্রার্থী ও মন্ত্রীসভায় হিন্দু প্রতিনিধি বাড়ানোর নিশ্চয়তাও দিল্লীকে দিতে চায় দলটি।

 

উল্লেখিত প্রস্তাব সমূহ নিয়ে আরএসএসের সাথে কয়েকদিন আগে বৈঠক করেছেন কয়েকজন শীর্ষস্থানীয় বিএনপি নেতা। আরএসএস বিএনপির ওই প্রতিনিধি দলকে দিল্লীর সাথে যোগাযোগ করিয়ে দেয়ার চেষ্টা করলেও এখনও দিল্লীর থেকে কোনো সাড়া পায়নি।

 

ইতিপূর্বে, সবসময় ভারত বিদ্বেষী কথাবার্তা বলে আসলেও হঠাৎ বিএনপির এমন ভারত প্রীতির তৎপরতা ভালোভাবে নিচ্ছেন না ভারতীয় কূটনীতিকরা। উপরন্তু, ভারতীয় গোয়েন্দা সংস্থার রিপোর্ট তাদের জানিয়েছে দাঁতের চিকিৎসার জন্য লন্ডনে থাকা অবস্থায় পাকিস্তানি গোয়েন্দা সংস্থা আইএসআই এর সাথে নিয়মিত যোগাযোগ করেছেন খালেদা জিয়া। তাছাড়া কট্টরপন্থী ধর্মভিত্তিক রাজনৈতিক দল জামাত ইসলামের সাথে এখনো জোটে রয়েছে বিএনপি।

 

ভারতের বিভিন্নরাজ্যে কট্টরপন্থী হিন্দুদের ক্ষমতায় উত্থানকে রাজনৈতিক ফায়দা হাসিলে ব্যবহার করতে চাইছেন খালেদা জিয়া। কিন্ত সরাসরি দিল্লীর সাথে যোগাযোগ করতে না পারে শুধু জঙ্গি সংগঠনের সাথে হাত মিলিয়ে তা কতোটা ফলপ্রসূ হবে সে প্রশ্ন থেকেই যাচ্ছে।