৪ ভাদ্র ১৪২৬, মঙ্গলবার ২০ আগস্ট ২০১৯ , ২:৫২ পূর্বাহ্ণ

ক্ষমা চেয়েছেন লেহম্যান, ওয়ার্নার ও স্মিথ

বিডিএসনিউজ২৪.কম

প্রকাশিত : ০৪:৫৭ পিএম, ২৯ মার্চ ২০১৮ বৃহস্পতিবার | আপডেট: ০৪:৫৭ পিএম, ২৯ মার্চ ২০১৮ বৃহস্পতিবার

ক্ষমা চেয়েছেন লেহম্যান, ওয়ার্নার ও স্মিথ

ক্ষমা চেয়েছেন লেহম্যান, ওয়ার্নার ও স্মিথ

বল টেম্পারিংয়ের ঘটনায় ক্ষমা চেয়েছেন অজি কোচ ড্যারেন লেহম্যান, ডেভিড ওয়ার্নার ও স্টিভ স্মিথ।

 

কেপটাউন টেস্টে বল টেম্পারিংয়ের মতো নিন্দনীয় কাজে তিন অজি ক্রিকেটার স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নার ও ব্যানক্রফটের জড়িত থাকায় ক্ষমা চেয়েছেন কোচ লেহম্যান। এরইমধ্যে সব ধরণের ক্রিকেট থেকে এক বছরের জন্য স্মিথ, ওয়ার্নার ও ৯ মাসের জন্য ব্যানক্রফটকে নিষিদ্ধ করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

 

বল টেম্পারিং প্রসঙ্গে অস্ট্রেলিয়ান কোচ ড্যারেন লেহম্যান অস্ট্রেলিয়ান জনগণ আর ক্রিকেট পরিবারের কাছে ক্ষমা চেয়ে বলেন, যা ঘটেছে অস্ট্রেলিয়ান ক্রিকেট দলের কাছে সেটা কখনোই গ্রহণযোগ্য নয়। তারা ভয়ানক ভুল করেছে, তবে তারা খারাপ লোক নয় বলেও উল্লেখ করেন লেহম্যান।

 

একজন কোচ হিসেবে খেলোয়াড়দের মূল্যায়ন করে বলেন, `তাদের মানুষ হিসেবেই দেখছি, তারা আঘাত দিয়েছে ঠিকই কিন্তু এখন আমি খেলোয়াড় আর তাদের পরিবারের কষ্ট অনুভব করছি।`

 

এদিকে, বল টেম্পারিং কাণ্ডে অস্ট্রেলিয়াসহ সারা বিশ্বের ক্রিকেট ভক্তদের কাছে ক্ষমা চেয়েছেন ডেভিড ওয়ার্নার। এক বছরের জন্য ক্রিকেট থেকে সদ্যই নিষিদ্ধ হওয়ার পর, সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের ভুল স্বীকার করে ক্ষমা চেয়েছেন তিনি।

 

নিজের শহর সিডনিতে ফেরার পথে টুইটারে ওয়ার্নার বলেন, "অস্ট্রেলিয়া এবং সারা বিশ্বের ক্রিকেট অনুরাগীদের বলছি, আমি যে ভুল করেছি তা ক্রিকেটকে ক্ষতিগ্রস্ত করেছে। ছোট বেলা থেকে যে ক্রিকেটকে আমি এতটা ভালবাসি, আজ আমার কাজের মাধ্যমে তার উপর দাগ পড়েছে। ক্ষমা চাইছি।" 

 

টুইট বার্তায় ওয়ার্নার জানান, খারাপ এই সময়টায় একটু দম নিতে চান তিনি। তাই পরিবার, বন্ধু এবং বিশ্বস্তদের সঙ্গে একান্ত সময় কাটাতে চান সামনের কিছু দিন।

 

অন্যদিকে, সিডনি বিমানবন্দরে সতীর্থ থেকে ভক্তকুলের কাছে ক্ষমা চেয়ে স্মিথ বলেন, "সতীর্থ থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে থাকা ভক্তকুল এবং সব অস্ট্রেলিয়ান, যারা আমার ওপর হতাশ ও রাগান্বিত, সবার কাছে দুঃখ প্রকাশ করছি।" এ সময়, বল টেম্পারিংয়ের সকল দায় নিজের কাঁধে তুলে নেন তিনি।