৪ ভাদ্র ১৪২৬, মঙ্গলবার ২০ আগস্ট ২০১৯ , ২:৩৪ পূর্বাহ্ণ

ঢাবি ‘গ’ ও ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

বিডিএসনিউজ২৪.কম

প্রকাশিত : ১১:৪১ পিএম, ১৮ সেপ্টেম্বর ২০১৭ সোমবার

ঢাবি ‘গ’ ও ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

ঢাবি ‘গ’ ও ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

ঢাকা বিশ্ববিদ্যালয় ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে ‘গ’ ও ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে।

আজ সোমবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রশাসনিক ভবনে কেন্দ্রীয় ভর্তি অফিসে আনুষ্ঠানিকভাবে এই ফলাফল প্রকাশ করেন।

এ সময় বিজনেস স্টাডিজ অনুষদের ডিন ও ‘গ’ ইউনিট ভর্তি পরীক্ষার সমন্বয়কারী অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম, চারুকলা অনুষদের ডিন ও ‘চ’ ইউনিট ভর্তি পরীক্ষার সমন্বয়কারী অধ্যাপক নিসার হোসেন, অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. হাসিবুর রশীদ এবং বিশ্ববিদ্যালয়ের সিনিয়র শিক্ষক ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

‘গ’ ইউনিটে ভর্তিচ্ছু মোট ২৯ হাজার ৩১৩ জন ছাত্রছাত্রীর মধ্যে ২৮ হাজার ২৪৮ জন পরীক্ষায় অংশগ্রহণ করেন। এর মধ্যে চার হাজার ১৬৮ জন উত্তীর্ণ হয়েছেন। ‘গ’ ইউনিটে মোট আসনসংখ্যা এক হাজার ২৫০। গত ১৫ সেপ্টেম্বর ২০১৭, শুক্রবার ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

পাস করা ১ থেকে ১২৫০ মেধাক্রম পর্যন্ত শিক্ষার্থীদের আগামী ২৫ সেপ্টেম্বর থেকে ৮ অক্টোবর ২০১৭ পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করতে হবে। উত্তীর্ণ ছাত্রছাত্রীদের কোটার ফরম ১৯ সেপ্টেম্বর থেকে ২৬ সেপ্টেম্বর ২০১৭ তারিখের মধ্যে বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করে যথাযথভাবে পূরণ করে জমা দিতে হবে। ফলাফল নিরীক্ষণের জন্য নির্ধারিত ফি দেওয়া সাপেক্ষে আগামী ১৯ সেপ্টেম্বর থেকে ২৬ সেপ্টেম্বর ২০১৭ তারিখের মধ্যে বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অফিসে আবেদন করা যা‡ব।

‘চ’ ইউনিটে ভর্তিচ্ছু মোট ১৩৫টি আসনের জন্য ১১ হাজার ৭৪ জন সাধারণ জ্ঞান পরীক্ষায় অংশগ্রহণ করেন। এর মধ্যে যুগ্ম অবস্থান থাকায় মোট এক হাজার ৫৫২ জন উত্তীর্ণ হয়েছেন। উত্তীর্ণ ভর্তিচ্ছুরা অঙ্কন পরীক্ষায় অংশগ্রহণ করবেন। ‘চ’ ইউনিটের অঙ্কন পরীক্ষা আগামী ২৩ সেপ্টেম্বর, ২০১৭ শনিবার সকাল ১০টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

পরীক্ষার বিস্তারিত ফলাফল বিশ্ববিদ্যালয়ের admission.eis.du.ac.bd ওয়েবসাইটে জানা যাবে। তা ছাড়া যে কোনো অপারেটরের মোবাইল ফোন থেকে DU GA ˂roll no˃ টাইপ করে 16321 নম্বরে send করে ফিরতি SMS-এ ফলাফল জানা যাবে।