৩০ অগ্রাহায়ণ ১৪২৫, শনিবার ১৫ ডিসেম্বর ২০১৮ , ৮:২৯ পূর্বাহ্ণ

দুর্নীতির কারণেই খালেদার এই পরিণতি

বিডিএসনিউজ২৪.কম

প্রকাশিত : ০৭:১৮ পিএম, ১৩ মার্চ ২০১৮ মঙ্গলবার | আপডেট: ০৭:১৮ পিএম, ১৩ মার্চ ২০১৮ মঙ্গলবার

দুর্নীতির কারণেই খালেদার এই পরিণতি

দুর্নীতির কারণেই খালেদার এই পরিণতি

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার এমন পরিণতি তারা চাননি বলে জানিয়েছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ। তিনি বলেছেন, দুর্নীতির কারণে আজকে তার (খালেদা) এই পরিণতি।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে এক আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি। আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল জলিলের পঞ্চম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভাটি আয়োজন করে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট।

 

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার পাঁচ বছরের কারাদণ্ড হয়। ওই দিন থেকেই তিনি পুরান ঢাকার নাজিমুদ্দীন রোডে পরিত্যক্ত কেন্দ্রীয় কারাগারে বন্দি। তবে এই সাজার বিরুদ্ধে হাইকোর্টে আপিল করলে ১২ মার্চ খালেদার চার মাসের জামিন দেন আদালত। এই জামিন স্থগিত চেয়ে দুদক আবেদন করলে আজ মঙ্গলবার (১৩ মার্চ) কোনো আদেশ না নিয়ে আবেদনটি শুনানির জন্য আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠান চেম্বার বিচারপতি।

 

হাছান মাহমুদ বলেন, ‘খালেদা জিয়ার জামিন প্রমাণ করে বাংলাদেশের আদালত সম্পূর্ণ স্বাধীন। আদালত স্বাধীন নয় বলে বিএনপির আইনজীবীরা যে মন্তব্য করেছিলেন তা এর মাধ্যমে মিথ্যা প্রমাণিত হয়েছে।’ এই মামলায় সরকার কোনো রকমের হস্তক্ষেপ করেনি বলে দাবি করেন তিনি।

 

ক্ষমতাসীন দলের এই কেন্দ্রীয় নেতা বলেন, ‘আমরা কখনোই তার (খালেদা) এমন পরিণতি চাই নাই, তার দুর্নীতিই এমন পরিণতির জন্য দায়ী।’

 

তারেক রহমানকে দলের ভারপ্রাপ্ত চেয়ারপারসন করার সমালোচনা করে হাছান বলেন, ‘তারা আবারও প্রমাণ করেছে বিএনপি দুর্নীতির আশ্রয়-প্রশ্রয়দাতা। তারা দুর্নীতিকে লালন করে।’

 

অনুষ্ঠানে খাদ্যমন্ত্রী কামরুল ইসলামও বক্তব্য দেন। সব দলের অংশগ্রহণে আগামী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে উল্লেখ করে তিনি বলেন, ‘সেখানে কে এল কে এল না তাতে নির্বাচন থেমে থাকবে না। বিএনপি যদি নির্বাচনে না আসে তাহলেও নির্বাচন থেমে থাকবে না। সংবিধান অনুযায়ী আগামী নির্বাচন শেখ হাসিনার অধীনেই হবে।’

 

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উপদেষ্টা চিত্তরঞ্জন দাসের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কৃষক লীগের সহ-সভাপতি শেখ জাহাঙ্গীর আলম, সংগঠনের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা, সহ-সভাপতি অভিনেত্রী নূতন প্রমুখ।