২৬ চৈত্র ১৪২৬, বৃহস্পতিবার ০৯ এপ্রিল ২০২০ , ৫:৫৪ অপরাহ্ণ

নির্বাচন থেকে সরে যেতে সহিংসতার নীল নকশা বিএনপির

বিডিএসনিউজ২৪.কম

প্রকাশিত : ০২:৩৯ পিএম, ২৮ জানুয়ারি ২০২০ মঙ্গলবার | আপডেট: ০২:৪২ পিএম, ২৮ জানুয়ারি ২০২০ মঙ্গলবার

নির্বাচন থেকে সরে যেতে সহিংসতার নীল নকশা বিএনপির

নির্বাচন থেকে সরে যেতে সহিংসতার নীল নকশা বিএনপির

ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনের বাকি আর তিন দিন। এই সময়ের মধ্যে নির্বাচনের পরিস্থিতি ঘোলাটে করে নির্বাচন থেকে সড়ে দাঁড়াতে পারে বিএনপি। 

 

বিশেষ সূত্র থেকে জানা যায়, লন্ডন থেকে যে কোন মূহুর্তে তারেক রহমান নির্দেশ দিতে পারে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর জন্য। কিন্তু এর জন্য সরকারকে ও নির্বাচন কমিশনকে দোষারোপ করার জন্য যথাযত কারন খুঁজছে দলটির হাইকমান্ড। এই কারণের জন্য নির্বাচনের প্রচারণার শেষের দিন নিজেরা নিজেরাই বড় ধরনের সংঘাতের  সৃষ্টি করে পরিস্থিতি ঘোলাটের চেষ্টা চালাবে। 

 

নির্বাচনের শুরু থেকেই মনোনয়ন নিয়ে দ্বন্দ্ব চলছিলো নেতা-কর্মীদের ভিতর। অনভিজ্ঞ ও দুর্নীতিবাজ দুই প্রার্থী আওয়ামীলীগের অভিজ্ঞ ও ক্লিন ইমেজের দুই প্রার্থীর সামনে মোকাবিলার করার জন্য যথেষ্ট নয় তা দলটি বুঝতে পেরেই নির্বাচন থেকে সরে দাঁড়াবার পথ খুঁজছে। এর জন্য তারা বড় ধরনের সংঘাতের পরিকল্পনা করছে। .

 

বিভিন্ন গোয়েন্দা সূত্র মোতাবেক , এরই মধ্যে ঢাকার বাইরে থেকে কয়েক হাজার প্রশিক্ষিত শিবির কর্মী ঢাকায় এসেছে বড় ধরনের সংঘাতের পরিকল্পনা বাস্তবায়নের জন্য। এরা তাবিথ ও ইশরাকের প্রচারণার সময় নিজেরা নিজেরাই সংঘাতে জড়িয়ে পরে দোষারোপ করবে প্রতিপক্ষকে।

এর আগে ইশকের প্রচারণায় গোপীবাগে ও তাবিথের প্রচারণায় এমন নাটকীয় সংঘাতের অবতারণা দেখা যায়।

 

তবে আইন শৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা জানান, তারা প্রস্তুত রয়েছে যে কোন ধরনের সংঘাত মোকাবিলায়। যে দলেরই হোক না কেন অপ্রীতিকর ঘটনা ঘটানোর চেষ্টা করলে কাউকে ছাড় দেয়া হবে না।

 

এই বিষয়ে জানতে বিএপির জ্যেষ্ঠ নেতা, আমির খসরু মাহমুদ ও মওদুদ আহমেদের কাছে জানতে চাইলে তারা এড়িয়ে যায় ও তারা জানান শেষ পর্যন্ত অপেক্ষা করুন ।