৯ আশ্বিন ১৪২৫, সোমবার ২৪ সেপ্টেম্বর ২০১৮ , ৩:৪৭ অপরাহ্ণ

প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন ডুয়েটের ছয় শিক্ষার্থী

বিডিএসনিউজ২৪.কম

প্রকাশিত : ১১:২৫ এএম, ২৮ অক্টোবর ২০১৭ শনিবার

ফাইল ছবি

ফাইল ছবি

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) প্রবর্তিত প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য মনোনীত হয়েছেন ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট), গাজীপুর-এর ছয় শিক্ষার্থী। সম্প্রতি ইউজিসির পক্ষ থেকে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের নিকট প্রেরিত পত্রে এ তথ্য জানা যায়।
 
এছাড়া ইউজিসির ওয়েবসাইটে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২০১৫ ও ২০১৬ সালের প্রধানমন্ত্রীর স্বর্ণপদকের জন্য বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের মোট ২৬৪ জনকে বাছাই করা হয়েছে।
 
ইউজিসির ওয়েবসাইটে দেওয়া তথ্য অনুযায়ী, ২০১৫ সালের স্বর্ণপদকের জন্য মনোনীত শিক্ষার্থীরা হলেন: পুরকৌশল অনুষদভুক্ত পুরকৌশল বিভাগের মো সুমন মিয়া, যন্ত্রকৌশল অনুষদভুক্ত যন্ত্রকৌশল বিভাগের মো. মনির হোসেন এবং তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল অনুষদভুক্ত তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল বিভাগের জনি বড়ুয়া।
 
এছাড়া ২০১৬ সালের স্বর্ণপদকের জন্য মনোনীত শিক্ষার্থীরা হলেন, পুরকৌশল অনুষদভুক্ত পুরকৌশল বিভাগের মো. আরিফুল ইসলাম, যন্ত্রকৌশল অনুষদভুক্ত ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং বিভাগের মো. তৌহিদুজ্জামান এবং তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল অনুষদের কম্পিউটার সায়েন্স ও ইঞ্জিনিয়ারিং বিভাগের মো. মর্তুজা হোসেন।