৬ ভাদ্র ১৪২৬, বুধবার ২১ আগস্ট ২০১৯ , ৯:৫৫ অপরাহ্ণ

ফখরুলের সাথে বাক-বিতণ্ডা, জনসভায় ছিলেন না রিজভী

বিডিএসনিউজ২৪.কম

প্রকাশিত : ০৫:৩০ পিএম, ১ অক্টোবর ২০১৮ সোমবার | আপডেট: ০৫:৩৩ পিএম, ১ অক্টোবর ২০১৮ সোমবার

ফখরুলের সাথে বাক-বিতণ্ডা, জনসভায় ছিলেন না রিজভী

ফখরুলের সাথে বাক-বিতণ্ডা, জনসভায় ছিলেন না রিজভী

দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি এবং ‘নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার’ গঠনসহ বিভিন্ন দাবিতে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপি আয়োজিত জনসভা  হয়েছে গতকাল। জনসভা মঞ্চে ছোট, মাঝারী স্তরের নেতা থেকে শুরু করে কেন্দ্রীয় নেতাদের উপস্থিতি থাকলেও দেখা যায়নি বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীকে।

এতবড় জনসভায় বিএনপির প্রথম সারির গুরুত্বপুর্ণ একজন নেতার অনুপস্থিতিতে প্রশ্ন উঠছে খোদ বিএনপি থেকেই। জানতে চাইলে বিএনপির  সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন জানান, বিভিন্ন সংবাদ সম্মেলনে উলটাপালটা বিবৃতি দেয়া নিয়ে মহাসচিবের সাথে আগে থেকেই রিজভী সাহেবের মনমালিন্য চলে আসছিলো। ডিএমপি থেকে সমাবেশের অনুমতির জন্য রিজভী সাহেবসহ কয়েকজনকে দায়িত্ব দিয়েছেলেন মহাসচিব। দায়িত্বে অবহেলা নিয়ে কথা কাটাকাটির জের ধরেই উনি সমাবেশে আসেননি।

 

উল্লেখ্য, বিএনপির প্রতিনিধি দল শনিবার সকালে ডিএমপির সংশ্লিষ্ট দপ্তরে গিয়ে রোববার সোহরাওয়ার্দীতে সমাবেশ করার অনুমতি চায়। বেলা সাড়ে ১১টায় সেখানে গিয়ে আবেদন করেন বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী ও সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল অনুমতি নেয়ার এই পুরো দায়িত্বটি সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীকে দিলেও তিনি তার দায়িত্বে অবহেলা করেছেন বলে জানান বিএনপির আরেক সিনিয়র নেতা।

 

এ নিয়ে বিএনপি কার্য্যলয়ে সবার সামনে রিজভীকে কর্কশ কথা শোনান দলের মহাসচিব। আর এ নিয়েই বাক-বিতণ্ডা বাধে দুজনের মধ্য। পরে কার্য্যলয়ে উপস্থিত থাকা অন্যান্য সিনিয়র নেতারা দুজনকে শান্ত করেন। এ কারণেই রাগ করে যুগ্ম মহাসচিব রিজভী সমাবেশে আসেননি বলে জানান তিনি।

 

এদিকে সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর সমাবেশে না আসার ব্যাপারটি জানতে তার সাথে যোগাযোগ করা হলে এ ব্যাপারে কোন মন্তব্য করতে আপত্তি প্রকাশ করেছেন তিনি।