৪ আষাঢ় ১৪২৫, সোমবার ১৮ জুন ২০১৮ , ১:২২ অপরাহ্ণ

বিশ্বকাপের ১০০ দিন আগেই একাদশ ঘোষণা করল ব্রাজিল

বিডিএসনিউজ২৪.কম

প্রকাশিত : ০৫:০৫ পিএম, ১৭ ফেব্রুয়ারি ২০১৮ শনিবার | আপডেট: ০৫:০৬ পিএম, ১৭ ফেব্রুয়ারি ২০১৮ শনিবার

ফাইল ছবি

ফাইল ছবি

বিশ্বকাপ ফুটবল মানেই টান টান উত্তেজনা। ব্রাজিল, আর্জেন্টিনা, জার্মানি, ফ্রান্সের শ্বাসরুদ্ধকর লড়াই। আর চলতি বছরের জুনে রাশিয়ার মাটিতে সেই লড়াইয়ে নামছেন মেসি,নেইমার ও রোনালদোরা। 

আর মাত্র ১০০ দিন বাকি বিশ্ব ফুটবলের সবচেয়ে বড় আসর ফিফা বিশ্বকাপের। এরই মধ্যে চমক দেখাল ব্রাজিল। এই আসরে ৩২ দলের মধ্যে সবচেয়ে আগে টিকিট কেটেছিল ফেভারিট ব্রাজিল। এবার একাদশ ঘোষণা করে চমক জাগানিয়া খবর দিলেন দলটির কোচ তিতে। বিশ্বকাপের এখনও ১শ’ দিনে বেশি সময় বাকি থাকতেই আসরটির সম্ভাব্য একাদশ ঘোষণা করলেন এ কোচ!

এক সাক্ষাতকারে তিতে তার একাদশ তুলে ধরেন, যেখানে রয়েছেন, অ্যালিসন, মার্সেলো, মিরান্ডা, মার্কুইনহোস, দানি আলভেজ, পাওলিনহো, রেনাতো আগুস্তো, কাসেমিরো, নেইমার, কুতিনহো ও গ্যাব্রিয়েল জেসুস।

সেলেকাও কোচের আক্রমণভাগে পছন্দ নেইমার, কুতিনহো ও জেসুস। তবে লিভারপুলের রবার্টো ফিরমিনহো ও প্যারিস সেন্ট জার্মেইনের থিয়াগো সিলভা একাদশে সুযোগ না পেলেও ১৫ জনের স্কোয়াডে থাকবেন।

তিতের মাঠের ফরম্যাশন থাকবে ৪-৩-৩। যেখানে ব্রাজিল গ্রুপ ‘ই’তে নিজেদের প্রথম ম্যাচে সুইজারল্যান্ডের বিপক্ষে লড়বে। ১৫ জনের স্কোয়াডে অন্য দু’জন হলেন, ম্যানচেস্টার সিটির ফার্নান্দিনহো ও চেলসির উইলিয়ান।

নিজেদের ইতিহাসে ষষ্ঠ শিরোপা জয়ের লক্ষ্যেই এবার বিশ্বকাপে লড়বে ব্রাজিল। গ্রুপ ‘ই’তে হলুদ জার্সিধারীদের অন্য দুই প্রতিপক্ষ হলো, কোস্টারিকা ও সার্বিয়া। আর বিশ্বকাপের আগে মার্চে স্বাগতিক রাশিয়া ও বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানির বিপক্ষে প্রীতি ম্যাচে মাঠে নামবে ব্রাজিল।