৫ কার্তিক ১৪২৬, রবিবার ২০ অক্টোবর ২০১৯ , ২:৪২ অপরাহ্ণ

বিশ্ব একাদশে সাকিব-তামিম

বিডিএসনিউজ২৪.কম

প্রকাশিত : ০৫:১৮ পিএম, ২৩ এপ্রিল ২০১৮ সোমবার

বিশ্ব একাদশে সাকিব-তামিম

বিশ্ব একাদশে সাকিব-তামিম

 

ইংল্যান্ডের লর্ডসে আগামী ৩১ মে অনুষ্ঠিত হবে বিশ্ব একাদশ বনাম ওয়েস্ট ইন্ডিজ একাদশের মধ্যে একটি চ্যারিটি টি-টোয়েন্টি ম্যাচ। আর এ ম্যাচে জায়গা করে নিয়েছেন বাংলাদেশের দুই তারকা ক্রিকেটার সাকিব অাল হাসান ও তামিম ইকবাল।

ওয়েস্ট ইন্ডিজ একাদশের নেতৃত্ব দিবেন কার্লোস ব্র্যাথওয়েট। তাদের দলে আছেন ক্রিস গেইল, মারলন স্যামুয়েলস, স্যামুয়েল বাদ্রি ও আন্দ্রে রাসেলের মতো তারকারা।

আর বিশ্ব একাদশের নেতৃত্ব দেবেন ইংল্যান্ডের সীমিত দলের অধিনায়ক ইয়ন মরগান। এছাড়া পাকিস্তানের শহীদ আফ্রিদি, শোয়েব মালিক ও শ্রীলঙ্কার থিসারা পেরেরাও এই দলে খেলার ব্যাপারে নিজেদের সম্মতি দিয়েছেন। তাদের সঙ্গে যোগ দিয়েছেন আফগানিস্তানের শীর্ষ স্পিনার রশিদ খান।

সাকিব বর্তমানে ওয়ানডে ও টি-২০ র‌্যাঙ্কিংয়ের শীর্ষ অলরাউন্ডার। অন্যদিকে ফর্মে থাকা তামিমও নিজের সেরাটা দিয়ে যাচ্ছেন। পাশাপাশি আফগান তারকা রশিদ বর্তমানে টি-২০ র‌্যাঙ্কিংয়ের সেরা বোলার।

এর আগে হ্যারিকেন ইরমা ও মারিয়ার আঘাতে লণ্ডভণ্ড হয়ে যায় ক্যারিবীয়ান বেশ কয়েকটি দ্বীপপুঞ্জ। যেখানে অ্যাঙ্গুইলার জেমস রোন্যাল্ড ওয়েব স্টার পার্ক ও ডমিনিকার উইসডর পার্ক স্টেডিয়াম দুটি বেশ ক্ষতিগ্রস্থ হয়েছে। পরে আইসিসি এই ম্যাচের মাধ্যমে সহায়তার হাত বাড়িয়ে দেয়। এ ম্যাচ থেকে প্রাপ্ত অর্থ স্টেডিয়ামগুলোর সংস্কারের কাজে লাগানো হবে