৮ ফাল্গুন ১৪২৬, শুক্রবার ২১ ফেব্রুয়ারি ২০২০ , ১২:০৫ পূর্বাহ্ণ

মসজিদের মুয়াজ্জিনের সাথে তাবিথ আউয়ালের দুর্ব্যবহার

বিডিএসনিউজ২৪.কম

প্রকাশিত : ১২:১৭ পিএম, ১৩ জানুয়ারি ২০২০ সোমবার

মসজিদের মুয়াজ্জিনের সাথে তাবিথ আউয়ালের দুর্ব্যবহার

মসজিদের মুয়াজ্জিনের সাথে তাবিথ আউয়ালের দুর্ব্যবহার

নির্বাচনী প্রচারণার তৃতীয় দিনে ঢাকা উত্তর সিটি করপোরেশনে বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়ালের বিরুদ্ধে এক মুয়াজ্জিনের সাথে দুর্ব্যবহারের অভিযোগ উঠেছে।

গতকাল সকাল সাড়ে দশটায় নির্বাচিনী প্রচারণার তৃতীয় দিনে মিরপুর মাজার গেইট থেকে প্রচারণা শুরু করেন বিএনপির উত্তরের মেয়র প্রার্থী তাবিথ আউয়াল। বিকাল ৩টার দিকে পাইকপাড়ায় গণসংযোগ করেন তিনি। পাইকপাড়া আহমেদিয়া জামে মসজিদের সামনের গলিটি সরু হওয়ায় অল্প কয়জন নিয়ে লিফলেট বিতরণের জন্য তাবিথ ঢুকে পড়েন গলির ভিতরে। এ সময় আহমেদিয়া জামে মসজিদের মুয়াজ্জিন তাবিথ আউয়ালকে দেখে তার কাছে এসে মসজিদের নানা সমস্যার কথার জানান এবং নির্মাণাধীন ভবনের জন্য সহায়তা চান। তাবিথ আউয়াল তাকে আশ্বস্ত করেন মেয়র নির্বাচিত হলে তিনি মসজিদের নতুন ভবনের উন্নয়নে সহায়তা করবেন। কিন্তু মুয়াজ্জিন তাবিথ আউয়ালের হাত ধরে তাৎক্ষণিকভাবে মসজিদের উন্নয়নে সহায়তা করতে বারবার অনুনয় করেন। এক পর্যায়ে বিরক্ত হয়ে তাবিথ আউয়াল তার সাথে দুর্ব্যবহার করেন ও তাকে ধাক্কা দিয়ে সরিয়ে দেয়ার চেষ্টা করলে মুয়াজ্জিন পাশে ময়লার ড্রেনে পড়ে যান এবং আহত হন।

প্রত্যক্ষদর্শী চা দোকানদার ইয়াসিন মিয়া জানান, ‘মুয়াজ্জিন শরফুদ্দিন ভাই দুই বছর ধরে আহমেদিয়া মসজিদে মুয়াজ্জিনের দায়িত্ব পালন করছেন। খুবই ভাল মানুষ।’ তার সাথে এমন অন্যায়ের বিচার দাবি করেন তিনি।
স্থানীয় কয়েকজন মুয়াজ্জিন শরফুদ্দিনকে তাৎক্ষণিকভাবে পাশের একটি ফার্মেসীতে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেন। ময়লার ড্রেনে পড়ে  হাতে এবং পায়ে ছোট পেয়েছেন তিনি।

এদিকে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি মোঃ আলী আকবর এমন ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। তিনি বলেন, মসজিদের নতুন ভবনের নির্মাণ কাজ চলছে, আমরা সবার কাছেই সহায়তা চাই।  যার সাধ্য আছে দেয়, যার নাই দেয়না, কিন্তু দুর্ব্যবহার করবে, ধাক্কা দিয়ে ফেলে দিবে, এটা কেমন কথা।

ঘটনা সম্পর্কে জানার জন্য তাবিথ আউয়ালের সাথে ফোনে যোগাযোগ করা হলে,  ‘ এ নিয়ে পরে কথা বলব’ বলেই ফোনের সংযোগ বিচ্ছিন্ন করে দেন তিনি।