৪ আষাঢ় ১৪২৫, সোমবার ১৮ জুন ২০১৮ , ১:১৮ অপরাহ্ণ

মেহেদী হাসানের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহার চেয়ে বিক্ষোভ

বিডিএসনিউজ২৪.কম

প্রকাশিত : ০৮:১৭ পিএম, ১০ জুলাই ২০১৭ সোমবার | আপডেট: ০৮:২৯ পিএম, ২৫ জানুয়ারি ২০১৮ বৃহস্পতিবার

মেহেদী হাসানের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহার চেয়ে বিক্ষোভ

মেহেদী হাসানের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহার চেয়ে বিক্ষোভ

ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি মেহেদী হাসান মোল্যার বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহার এবং মাদারীপুর সদর থানার ওসি জিয়াউল মোর্শেদের শাস্তির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

অবিলম্বে মামলা প্রত্যাহার না করলে আরো কঠোর কর্মসূচীরও হুশিয়ারি দেয় তারা। সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয় অপরাজেয় বাংলার পাদদেশে মানববন্ধনে বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা অংশ নেন। সমাবেশে সংহতি প্রকাশ করেন ঢাবি ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসান, ছাত্রলীগের সহ-সভাপতি মেহেদী হাসান রনি, অহিদুর রহমান জয়, মো. আল আমিন, যুগ্ম সাধারণ সম্পাদক সায়েম খান প্রমুখ। এসময় কেন্দ্রীয় ও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতা কর্মিরা উপস্থিত ছিলেন।

আবিদ আল হাসান বলেন, মেহেদী হাসান মোল্যার ছোঁয়ায় ছাত্র রাজনীতিতে পরিবর্তনের হাওয়া লেগেছিলো। তিনি যেমন মেধাবী ছাত্র ছিলেন তেমন ছিলেন রাজপথের অগ্রসৈনিক। তার বিরুদ্ধে ষড়যন্ত্রমূলকভাবে মামলা করা হয়েছে। অবিলম্বে এই মামলা প্রত্যাহার করতে হবে। তা নাহলে মেধাবীরা রাজনীতিতে নিরুৎসাহিত হবে। অবিলম্বে এই মামলা প্রত্যাহারের দাবি জানিয়ে তিনি বলেন, মামলা প্রত্যাহার না করলে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ দূর্বার আন্দোলন গড়ে তোলা হবে।

উল্লেখ্য, গত ৫ জুলাই মাদারীপুর সদর থানার ওসি জিয়াউল মোর্শেদ চাঁদাবাজির অভিযোগ করে এ মামলাটি করেন। এ নিয়ে সমালচনার ঝড় উঠে।