৩১ ভাদ্র ১৪২৬, সোমবার ১৬ সেপ্টেম্বর ২০১৯ , ৬:২৩ পূর্বাহ্ণ

যেভাবে এসএসসির ফল পুনঃনিরীক্ষণ করা যাবে

বিডিএসনিউজ২৪.কম

প্রকাশিত : ০১:৩০ পিএম, ৭ মে ২০১৮ সোমবার | আপডেট: ০১:৩০ পিএম, ৭ মে ২০১৮ সোমবার

যেভাবে এসএসসির ফল পুনঃনিরীক্ষণ করা যাবে

যেভাবে এসএসসির ফল পুনঃনিরীক্ষণ করা যাবে

এসএসসি পরীক্ষার কেন্দ্র এসএসসি ও সমমান পরীক্ষায় কোনও পরীক্ষার্থী কাঙ্ক্ষিত ফল না পেলে ফল পুনঃনিরীক্ষণের আবেদন করতে পারবে। আবেদন করার সময় ৭ মে থেকে ১৩ মে। রবিবার (৬ মে) ফল প্রকাশের দিন ঢাকা শিক্ষা বোর্ড এক বিজ্ঞপ্তিতে এ তথ্য দিয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শুধুমাত্র টেলিটক প্রিপেইড মোবাইল ফোন থেকে পুনঃনিরীক্ষণ আবেদন করা যাবে। আবেদন করতে মোবাইলের মেসেজ অপশনে গিয়ে RSC বোর্ডের নামের প্রথম তিন অক্ষর রোল নম্বর বিষয় কোড লিখে Send করতে হবে 16222 নম্বরে।

ফিরতি এসএমএ-এ আবেদন বাবদ কত টাকা কেটে নেওয়া হবে তা জানিয়ে একটি PIN দেওয়া হবে। এতে সম্মত থাকলে মেসেজ অপশনে গিয়ে RSC Yes PIN Contact Number (যেকোনও অপারেটর) লিখে Send করতে হবে 16222 নম্বরে।

ফল পুনঃনিরীক্ষণে ক্ষেত্রে একই এসএমএস-এর মাধ্যমে একাধিক বিষয়ের জন্য আবেদন করা যাবে। সে ক্ষেত্রে কমা (,) দিয়ে বিষয় কোড আলাদা লিখতে হবে। যেমন ঢাকা বোর্ডের একজন শিক্ষার্থী বাংলা ও ইংরেজি দুটি বিষয়ের জন্য টেলিটক প্রি-পেইড মোবাইলের মেসেজ অপশনে গিয়ে লিখবে RSC Dha Roll Number <Space) 101, 102, 107, 108। ফল পুনঃনিরীক্ষণে প্রতিটি পত্রের জন্য ১২৫ টাকা করে কেটে নেওয়া হবে।