৫ কার্তিক ১৪২৬, রবিবার ২০ অক্টোবর ২০১৯ , ২:৪৫ অপরাহ্ণ

রাশিয়া বিশ্বকাপে আর্জেন্টিনা ফেবারিট নয় :মেসি

বিডিএসনিউজ২৪.কম

প্রকাশিত : ০২:১৬ এএম, ২৯ মে ২০১৮ মঙ্গলবার

রাশিয়া বিশ্বকাপে আর্জেন্টিনা ফেবারিট নয় :মেসি

রাশিয়া বিশ্বকাপে আর্জেন্টিনা ফেবারিট নয় :মেসি

রাশিয়া বিশ্বকাপে আর্জেন্টিনা ফেবারিট নয়। তবে সবাই যদি সামর্থ্যের সেরাটা দিয়ে চেষ্টা করে তাহলে ভালো কিছু করা অসম্ভব না। আর্জেন্টিনার স্থানীয় গণমাধ্যম `এল ট্রেস`কে দেয়া সাক্ষাৎকারে এমন মন্তব্য করেছেন লিওনেল মেসি। শুধু তাই নয়, ক্লাব ফুটবলে সফলতার শিখরে উঠলেও, জাতীয় দলের হয়ে বড় কোন শিরোপা না জেতার আক্ষেপও করেছেন বিশ্বের অন্যতম সেরা এই ফুটবলার।

কে জিতবে রাশিয়া বিশ্বকাপ? ব্রাজিল-আর্জেন্টিনা! না`কি স্পেন-জার্মানি। ফেবারিটদের তালিকাতেই বা রয়েছে কোন দেশগুলো। গ্রেটেস্ট শো অন আর্থ নিয়ে এমন কাঁটাছেড়া এখন বিশ্লেষকদের। সেই তুলনায় এক ধাপ এগিয়ে সমর্থকরা। আবেগী হয়ে অনেকেই তো শিরোপা দেখছেন প্রিয় দলের হাতে। কিন্তু বাস্তবতা কি বলছে?

ধরা যাক আর্জেন্টিনার কথা। ৮৬`তে ম্যারাডোনার হাত ধরে বিশ্বকাপ জেতার পর পেরিয়েছে তিন দশকের বেশি সময়। কিন্তু এমন উপলক্ষ আর আসেনি। নিঃশ্বাস দূরত্বে গিয়েও ব্রাজিল বিশ্বকাপে চুমু দেয়া হয়নি সোনালী ট্রফিতে। আরো একটি আসর দোরগোড়ায়। আবারো স্বপ্নের ফানুস উড়চ্ছেন ভক্তরা। তবে তাতে কিন্তু গা ভাসাচ্ছেন না আলবিসেলেস্তেদের কাণ্ডারি?

`আমরা বিশ্বকাপ খেলবো আর জিতে যাবো, বিষয়টি মোটেও এমন নয়। আবেগ দিয়ে নয়, সবাইকে বাস্তবতাটা মানতে হবে। আমরা ভালো দল। তবে আমাদের চেয়েও সেরা দলগুলো রাশিয়াতে যাবে। আমি হতাশ করছি না কাউকে। শুধু এতটুকু বলি, সবাই মিলে চেষ্টা করলে ভালো কিছু সম্ভব।` বলছিলেন আর্জেন্টিনা অধিনায়ক লিওলেন মেসি।

যখনই জাতীয় দল প্রসঙ্গ আসবে, সেখানে তিনি ট্র্যাজিক হিরো। কোপার দুই, আর বিশ্বকাপের এক ফাইনাল খেললেও অর্জনের ঝুলিটা শূন্য। আবারো স্বপ্ন ভঙ্গ হবে? না`কি অবসান ঘটবে অপেক্ষার। এমন প্রশ্নের জবাব সম্ভবত আপাতত নেই। তবে রাশিয়ায় মিললেও মিলতে পারে জবাবটা।

আগামী ১৬ জুন আইচল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে আর্জেন্টিনার বিশ্বকাপ মিশন। `ডি` গ্রুপের বাকি দুই দল ক্রোয়েশিয়া এবং নাইজেরিয়ার বিপক্ষে ম্যাচ দু`টি যথাক্রমে ২২ জুন এবং ২৭ জুন।