৪ আষাঢ় ১৪২৫, সোমবার ১৮ জুন ২০১৮ , ১:১৭ অপরাহ্ণ

রোমাঞ্চের ম্যাচে রোনালদোকে ছাড়াই পর্তুগালের জয়

বিডিএসনিউজ২৪.কম

প্রকাশিত : ১২:৫৬ এএম, ৩ জুলাই ২০১৭ সোমবার

রোমাঞ্চের ম্যাচে রোনালদোকে ছাড়াই পর্তুগালের জয়

রোমাঞ্চের ম্যাচে রোনালদোকে ছাড়াই পর্তুগালের জয়

কনফেডারেশন কাপে অনেকটা হতাশা নিয়েই দেশে ফিরতে যাচ্ছিল পর্তুগাল। তবে রোববার মেক্সিকোকে শ্বাসরুদ্ধকর ম্যাচে ২-১ গোলে হারিয়ে তৃতীয় হওয়ার সান্ত্বনা নিয়ে রাশিয়া ছাড়ছে ক্রিস্টিয়ানো রোনালদোর দল।

মস্কোতে আজ মেক্সিকোর বিপক্ষে প্রথমে পেনাল্টি মিস, এর পর আত্মঘাতী গোল উপহার। তবে শেষ মুহূর্তে গোল দেয় তারা, আর তাতে ১-১ ব্যবধানে থাকা ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। ১০৪ মিনিটের জয়সূচক গোল শেষ হাসি নিয়ে মাঠ ছাড়ে পর্তুগিজরা।

মেক্সিকোর বিপক্ষে আজ একাদশে ছিলেন না পর্তুগালের অধিনায়ক ক্রিস্তিয়ানো রোনালদো। যমজ সন্তানের মুখ দেখতে জাতীয় দল ছেড়ে চলে এসেছেন তিনি। তার বদলে একাদশে জায়গা হয় আদ্রিয়েন সিলভার। ১৬ মিনিটে তার কাঁধেই পড়ে পর্তুগালকে এগিয়ে নেওয়ার দায়িত্ব। মেক্সিকোর বক্সে রাফায়েল মারকেজের ফাউলের শিকার হওয়ার পর স্পট কিকও নেন তিনি। কিন্তু তার শট দুর্দান্ত চেষ্টায় প্রতিহত করেন গোলরক্ষক গুইলেরমো ওচোয়া।

প্রথমার্ধ গোলশূন্য থাকার পর ৫৪ মিনিটে বায়ার লেভারকুসেন স্ট্রাইকারের ডানপ্রান্ত থেকে নেওয়া শটটি অনিচ্ছাকৃতভাবে নিজেদের জালে ঠেলে দেন নেতো। এর পর ৬২ মিনিটে ওচোয়ার আরেকটি বিস্ময়কর প্রতিরোধ শেষে ১-০ গোলে জয়ের সুবাস পাচ্ছিল কনকাকাফ চ্যাম্পিয়নরা। কিন্তু অধিনায়ক পেপে সেটা হতে দেননি। দ্বিতীয়ার্ধের ইনজুরি সময়ে ২০১২ সালের জুনের পর প্রথম আন্তর্জাতিক গোলে সমতা ফেরান এ পর্তুগিজ ডিফেন্ডার।

অতিরিক্ত সময়ে আবারও পেনাল্টি পায় পর্তুগাল। মার্টিন্সের ফ্লিক লেয়ানের হাতে লাগলে স্পট কিক থেকে আবার শট নেন সিলভা। এবার আর ভুল করেননি তিনি। ওচোয়াকে বোকা বানিয়ে গোল করে দলকে ২-১ ব্যবধানে জয় উপহার দেন। এরপর ১০৬ মিনিটে সেমেদো ও ১১২ মিনিটে রাউল জিমেনেজ দ্বিতীয় হলুদ কার্ড দেখলে দুই দল ১০ জন নিয়ে খেলেছে। তবে বাকি সময়ে ফলাফল পরিবর্তন না হওয়ায় ২-১ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে পর্তুগাল।