২৭ অগ্রাহায়ণ ১৪২৬, বৃহস্পতিবার ১২ ডিসেম্বর ২০১৯ , ১২:২৮ পূর্বাহ্ণ

লেবাননে বাংলাদেশের উন্নয়ন নিয়ে বৈঠক

বিডিএসনিউজ২৪.কম

প্রকাশিত : ০২:১৯ পিএম, ১৮ মে ২০১৮ শুক্রবার | আপডেট: ০২:২০ পিএম, ১৮ মে ২০১৮ শুক্রবার

লেবাননে বাংলাদেশের উন্নয়ন নিয়ে বৈঠক

লেবাননে বাংলাদেশের উন্নয়ন নিয়ে বৈঠক

লেবাননে বাংলাদেশ উন্নয়নশীল দেশের স্বীকৃতি উপলক্ষে ১৫ই মে বেইতমেরি মিউনিসিপ্যালিটির কনফারেন্স রুমে বৈঠকের আয়োজন করা হয়।

 

জসিম উদ্দীন সরকার জানান, বৈঠকে প্রধান অতিথি ছিলেন লেবাননে নিযুক্ত রাষ্ট্রদূত আব্দুল মোতালেব সরকার। বৈঠকে রাষ্ট্রদূত মূল প্রবন্ধ উপস্থাপন করেন। পরে আলোচনা শেষে রাষ্ট্রদূত তাদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন। 

 

বাংলাদেশের সাথে ব্যাবসা এবং বিনিয়োগ করতে লেবানিজ বিনিয়োগকারী প্রতিনিধিদের আহ্বান জানিয়ে রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশের সাথে ব্যবসা এবং বিনিয়োগে ব্যাপক সুযোগ রয়েছে। যেমন, বাণিজ্য, বিনিয়োগ ও সাধারণ ব্যবসা, আইসিটি খাতে বিনিয়োগ, এসইজেড, কৃষি ও জার্ম প্লাজম, পোশাক শিল্প, ঔষধ এবং পর্যটনসহ বিভিন্ন খাতে। এসব খাতে ব্যবসা ও বিনিয়োগ কেন করবে তার ব্যাখ্যা এবং বিবরণ তুলে ধরে অন্তত একবার বাংলাদেশ থেকে ঘুরে আসতে এসব উদ্যোক্তা, ব্যবসায়ী ও বিনিয়োগকারীদের উদাত্ত আহ্বান করেন তিনি।

 

বৈঠকের শুরুতে ১০টি মেগা প্রকল্পসহ বাংলাদেশ সরকারের নেয়া বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডের উপর একটি ভিডিও চিত্র প্রদর্শন করা হয়। লেবাননের বিভিন্ন স্তরের রাজনৈতিক, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধি, ব্যবসায়ী, বিনিয়োগকারী, মিডিয়া ব্যক্তিত্ব ছাড়াও আরো অনেকে উপস্থিত ছিলেন।