৫ আষাঢ় ১৪২৫, মঙ্গলবার ১৯ জুন ২০১৮ , ৯:৪৬ অপরাহ্ণ

স্মার্ট মানিব্যাগ চুরির সময় ছবি উঠবে মোবাইলে

বিডিএসনিউজ২৪.কম

প্রকাশিত : ০৩:০৫ পিএম, ১৩ জুলাই ২০১৭ বৃহস্পতিবার | আপডেট: ০৮:০৯ পিএম, ২৫ জানুয়ারি ২০১৮ বৃহস্পতিবার

স্মার্ট মানিব্যাগ চুরির সময় ছবি উঠবে মোবাইলে

স্মার্ট মানিব্যাগ চুরির সময় ছবি উঠবে মোবাইলে

পুরুষদের অন্যতম দরকারি অনুসঙ্গ মানিব্যাগ। এতে স্মার্ট প্রযুক্তি যুক্ত করেছে ভোল্টারম্যান ইঙ্কডট নামক একটি প্রতিষ্ঠান। মানিব্যাগটিতে ৫১২ এমবি রম, একটি বিল্ট-ইন ক্যামেরা এবং ওয়াই-ফাই হট স্পটের মতো আধুনিক সব প্রযুক্তি রয়েছে।

এতে রয়েছে বেশ কিছু আকর্ষণীয় ফিচার। এটি ফোনের চার্জিংয়ের জন্য তারবিহীন চার্জার হিসেবে ব্যবহার করা যাবে। এক্ষেত্রে ফোন যদি তারবিহীন চার্জার সমর্থন না করে, তাহলে তার যুক্ত একটি চামড়ার চার্জিং প্যাডের মাধ্যমে চার্জার হিসেবে ব্যবহার করা যাবে যা পাওয়ার ব্যাংক হিসেবে কাজ করবে।

মানিব্যাগটিতে আরও রয়েছে জিপিএস, ওয়াই-ফাই হটস্পট এবং আরএফআইডি সুরক্ষার ব্যবস্থা। কেউ ভুলে ফোনটি রেখে গেলে সঙ্গে সঙ্গে অ্যালার্ম বেজে উঠবে। মানিব্যাগটিও কোথাও ভুলে রেখে গেলে ব্লুটুথের মাধ্যমে ফোনটি অ্যালার্ম হিসেবে কাজ করবে।

স্মার্ট এই মানিব্যাগে একটি বিল্ট-ইন ক্যামেরা রয়েছে। মানিব্যাগটি চুরির সময় চোরের ছবি ভেসে উঠবে মোবাইলে। মানিব্যাগে থাকা লুকানো ক্যামেরা তুলে ফেলবে ছবি।

স্মার্ট এই মানিব্যাগটি আগামী ডিসেম্বরে বাজারে আসতে পারে বলে জানা গেছে। স্মার্ট এই মানিব্যাগটির দাম নির্ধারণ করা হয়েছে ৯৮ ডলার। সূত্র : দ্য ভার্জ ও অ্যান্ড্রয়েড অথরিটি