৪ আষাঢ় ১৪২৫, সোমবার ১৮ জুন ২০১৮ , ১:২৩ অপরাহ্ণ
আগামী বছর থেকে ৫টি বোনাস পাবেন মুক্তিযোদ্ধারা

আগামী বছর থেকে ৫টি বোনাস পাবেন মুক্তিযোদ্ধারা

আগামী বছর থেকে মুক্তিযোদ্ধারা পাঁচটি বোনাস পাবেন বলে জানিয়েছেন মুক্তিযোদ্ধামন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।


সম্ভাবনার নতুন নাম বেগমগঞ্জ গ্যাস ফিল্ড

সম্ভাবনার নতুন নাম বেগমগঞ্জ গ্যাস ফিল্ড

বাংলাদেশে তেল, স্বর্ণের খনি না থাকলেও রয়েছে প্রচুর পরিমাণের গ্যাসের মজুদ। সেই গ্যাসের মজুদ থেকেই ক্রমবর্ধমান জনসংখ্যার গ্যাস চাহিদা মিটানো হচ্ছে। নতুন গ্যাস ফিল্ড বেগমগঞ্জ থেকে তিন নম্বর অনুসন্ধান জোন থেকে এই উত্তোলন শুরু হয়েছে।

বাংলাদেশ পেট্রোলিয়াম এক্সপ্লোরেশন অ্যান্ড প্রোডাকশন কোম্পানি লিমিটেড (বাপেক্স) জানায় ঈদুল ফিতরের পর থেকে এই গ্যাস জাতীয় গ্রীডে সংযুক্ত করা হবে।

 


১১:২১ এএম, ৮ জুন ২০১৮ শুক্রবার

বাজেটঃ বাড়ছে বিড়ি-সিগারেট ও মদের দাম, নাখোশ বিএনপি

বাজেটঃ বাড়ছে বিড়ি-সিগারেট ও মদের দাম, নাখোশ বিএনপি

২০১৮-১৯ অর্থবছরে বাজেট প্রস্তাবনায় বেশ কিছু পণ্যের শুল্ক বাড়ানোর প্রস্তাব করা হয়েছে। এই তালিকায় রয়েছে সব ধরনের তামাকজাত পণ্য, সিগারেট, মদ ও বিয়ার। 


০৮:৩৪ পিএম, ৭ জুন ২০১৮ বৃহস্পতিবার

শেখ হাসিনা ধরলা সেতু’ আজ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

শেখ হাসিনা ধরলা সেতু’ আজ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

দেশের উত্তরাঞ্চলের দ্বিতীয় বৃহত্তম সড়ক সেতু ‘শেখ হাসিনা ধরলা সেতু’ আজ রবিবার ( ৩ জুন) উদ্বোধন করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকাল ১০টায় তার সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধনের পর সেতুটি সর্বসাধারণের চলাচলের জন্য উন্মুক্ত করা হবে। এ উপলক্ষে কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলায় সেতুটির পূর্বপাড়ে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে। এলাকায় বিরাজ করছে উৎসবমুখর পরিবেশ। নির্মাণ করা হয়েছে মঞ্চ ও প্যান্ডেল। প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে স্থানীয় জনসাধারণের সঙ্গে কথা বলে সেতুটি উদ্বোধন ঘোষণা করবেন।


১০:৪৪ এএম, ৩ জুন ২০১৮ রবিবার

অপ্রীতিকর অবস্থায় ধরা খেলেন জামায়াতে নেতা!

অপ্রীতিকর অবস্থায় ধরা খেলেন জামায়াতে নেতা!

ফরিদপুরের জেলায় চরভদ্রাসন উপজেলার সাবেক জামায়াতে ইসলামীর কোষাধ্যক্ষ হাজী শওকত হোসেন রাতে তারাবির নামাজের অজুহাতে বাড়ি থেকে বের হয়ে মোটরসাইকেল যোগে এক বিধবা নারীকে সঙ্গে নিয়ে পার্শ্ববর্তী গ্রামে গিয়ে অসামাজিক কার্যকলাপে লিপ্ত হওয়ার সময় এলাকাবাসীর হাতে নাতে ধরা পড়েছেন উপজেলা।


০২:১৪ পিএম, ২ জুন ২০১৮ শনিবার

গাঁজাসহ গ্রেফতার ছাত্রলীগ সভাপতি সোহাগ

গাঁজাসহ গ্রেফতার ছাত্রলীগ সভাপতি সোহাগ

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌর ছাত্রলীগের সাবেক সভাপতি জাহাঙ্গীর আলম সোহাগকে (৩৯) গাঁজাসহ গ্রেফতার করেছে র‌্যাব। বৃহস্পতিবার (৩১ মে) সন্ধ্যায় পৌর এলাকার ভাঙাব্রিজ এলাকার একটি আমবাগান থেকে তাকে আটক করা হয়।


০৯:০১ পিএম, ১ জুন ২০১৮ শুক্রবার

প্রধানমন্ত্রীর উপহার,বাড়ি পেলেন ১২১ ভিক্ষুক

প্রধানমন্ত্রীর উপহার,বাড়ি পেলেন ১২১ ভিক্ষুক

আশ্রয়ণের অধিকার, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার’ সরকারের সবার জন্য বাসস্থান কর্মসূচীর আওতায় ময়মনসিংহের ফুলবাড়িয়ার ১২১ জন ভিক্ষুক পেয়েছেন বসতঘর। সকালে পানি পান্তা খাইয়া গাওয়াল করবার যাইতাম। সারাদিন এই পাড়া হেইপাড়া গাওয়াল (ভিক্ষা) কইরা যাই কিছু পাইতাম, কোনরহম বুড়া-বুড়ির পেট চলে। রাইতে ঘুমের কি আরাম, বিশ বছর ধইরা কবার পাইতাম না, সারেকাগজ ও কুশাইলের পাতার ঘরে মাঝে মধ্যেই হিয়াল, কুত্তা ডুইক্কা খাওয়ন লইয়াগেছে। শীতের দিন কষ্টের কোন সীমা আছিন না, ঘরের মধ্যেই ঊস্ (কোয়াশা) পরতো, বাতাসে থাকবার পাইতাম না। জীবনেও ভাববার পাইছিনা টিনের ঘরে থাকমু, মরার আগে আল্লায় (আল্লাহ) রহমত করছে। সরকার টিনের ঘর কইরা দেওয়ায় শেষ বয়সে ইট্টু আরামে আয়েশে ঘরে থাইক্কা যাবার পামু। বৃহস্পতিবার সকালে এভাবেই কথা গুলো বলছিলেন কালাদহ ইউনিয়নের পাটিরা উত্তর পাড়া গ্রামের ৮৫ বছর বয়সের ভিক্ষুক অসুস্থ্য রুস্তম আলী।

 

 


০২:৫০ এএম, ৩১ মে ২০১৮ বৃহস্পতিবার

পেট থেকে ১ হাজার পিস ইয়াবা উদ্ধার!

পেট থেকে ১ হাজার পিস ইয়াবা উদ্ধার!

বরিশাল শেরে-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে এক মাদক সরবরাহকারীর পেটে অস্ত্রপচার করে ১০০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে। বুধবার দুপুরে নুরে আলম নামে ওই ব্যক্তির পেট অপারেশন করে এই ইয়াবা উদ্ধার করেন শেরে-ই বাংলা মেডিকেলের সার্জারী বিভাগের চিকিৎসকরা। নুরে আলমের বাড়ি লক্ষ্মীপুর জেলার চরসীতা গ্রামে। 


১০:৪৬ পিএম, ৩০ মে ২০১৮ বুধবার

ছাত্রলীগ নেতাকে গুলি করে হত্যা

ছাত্রলীগ নেতাকে গুলি করে হত্যা

কুষ্টিয়া জেলায় নিজ বাড়িতে ছাত্রলীগ নেতা নাজমুল ইসলামকে (২৭) গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা।


০২:২১ পিএম, ৩০ মে ২০১৮ বুধবার

সর্বনিম্ন ৭০, সর্বোচ্চ ২৩১০ টাকা ফিতরা নির্ধারণ

সর্বনিম্ন ৭০, সর্বোচ্চ ২৩১০ টাকা ফিতরা নির্ধারণ

রমজানে এ বছর বাংলাদেশে ফিতরার হার জনপ্রতি সর্বনিম্ন ৭০ টাকা ও সর্বোচ্চ ২ হাজার ৩১০ টাকা নির্ধারণ করা হয়েছে। আজ রাজধানীর বায়তুল মোকাররমে ইসলামিক ফাউন্ডেশনের সভাকক্ষে জাতীয় ফিতরা নির্ধারণ কমিটির সভায় এ হার নির্ধারণ করা হয়।


১২:৫৫ পিএম, ৩০ মে ২০১৮ বুধবার

আপত্তিকর অবস্থায় ছাত্রী সংস্থা ও ছাত্রশিবির নেতা আটক

আপত্তিকর অবস্থায় ছাত্রী সংস্থা ও ছাত্রশিবির নেতা আটক

লক্ষ্মীপুরে ছাত্রী সংস্থার নেত্রীর সাথে আপত্তিকর অবস্থায় ছাত্রশিবির নেতা রাকিব হোসেন বিপ্লবকে আটক করে গণধোলাই দিয়ে পুলিশে সোর্পদ করেছে স্থানীয় এলাকাবাসী। একই সঙ্গে ওই ছাত্রী সংস্থার নেত্রীর পুলিশে দেয়া হয়।সদর উপজেলার চরউভূতির চকবাজার এলাকার আবদুল জাহেরের বাড়িতে এ ঘটনা ঘটে।


০২:৪০ এএম, ৩০ মে ২০১৮ বুধবার

মাদকবিরোধী অভিযানে"বন্দুকযুদ্ধে’ নিহত  ৮"

মাদকবিরোধী অভিযানে"বন্দুকযুদ্ধে’ নিহত ৮"

সারাদেশে চলমান মাদকবিরোধী অভিযানে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ এবং ‘নিজেদের মধ্যে গোলাগুলিতে’ আরও ৮ জন নিহত হয়েছে। সোমবার রাতে এসব ঘটনা ঘটে।


০১:০৯ পিএম, ২৯ মে ২০১৮ মঙ্গলবার

শেখ হাসিনার ডি-লিট ডিগ্রি অর্জনে  ছাত্রলীগের আনন্দ মিছিল

শেখ হাসিনার ডি-লিট ডিগ্রি অর্জনে ছাত্রলীগের আনন্দ মিছিল

ভারতের পশ্চিমবঙ্গের আসানসোলে অবস্থিত কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ডক্টর অব লিটারেচার (ডি.লিট) সম্মান সূচক ডিগ্রি অর্জনে সিরাজগঞ্জ জেলা ছাত্রলীগের উদ্যোগে এক আনন্দ মিছিল অনুষ্ঠিত হয়েছে। 


০৬:০৯ পিএম, ২৮ মে ২০১৮ সোমবার

আগামী নির্বাচনে বিএনপির জামানত বাজেয়াপ্ত হবে: জ্যাকব

আগামী নির্বাচনে বিএনপির জামানত বাজেয়াপ্ত হবে: জ্যাকব

পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক উপমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব বলেছেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের রোল মডেল। উন্নয়নের ধারা অব্যাহত রেখে নৌকা মার্কায় ভোট দিলে আগামী জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি তাদের জামানত হারাবে।

০৪:২৮ পিএম, ২৭ মে ২০১৮ রবিবার

মহাসড়কে মন্ত্রীও রং সাইড দিয়ে গাড়ি চালালে জরিমানা

মহাসড়কে মন্ত্রীও রং সাইড দিয়ে গাড়ি চালালে জরিমানা

মহাসড়কে মন্ত্রীও রং সাইড দিয়ে গাড়ি চালালে জরিমানা করবেন বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আজ রবিবার সকালে ফেনী সার্কিট হাউজে `মহাসড়কে যানজট নিরসনে করণীয়` শীর্ষক আলোচনা সভায় পুলিশকে উদ্দেশ্য করে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। 


০৩:০৩ পিএম, ২৭ মে ২০১৮ রবিবার

​`বন্দুকযুদ্ধে` যুবলীগের  নেতাসহ  ১০মাদক ব্যবসায়ী নিহত

​`বন্দুকযুদ্ধে` যুবলীগের নেতাসহ ১০মাদক ব্যবসায়ী নিহত

বিভিন্ন জেলায় আইন-শৃঙ্খলা বাহিনীর সঙ্গে `বন্দুকযুদ্ধে` এবং মাদক ব্যবসায়ীদের মধ্যে গোলাগুলিতে আরও ১০জন নিহত হয়েছেন। শনিবার দিবাগত রাত এবং রবিবার ভোরে এসব ঘটনা ঘটে।
 
কক্সবাজারের টেকনাফে `বন্দুকযুদ্ধে` একজন পৌর কাউন্সিলর মারা যান। তিনি উপজেলা যুবলীগের সাবেক সভাপতি ছিলেন। এদিকে চট্টগ্রাম, খুলনা, ঝিনাইদহ, কুষ্টিয়া, চাঁদপুর, মেহেরপুর, বাগেরহাট, ময়মনসিংহ ও নোয়াখালীতে আরও ৯জন মারা যান বলে জানা যায়।

১২:০১ পিএম, ২৭ মে ২০১৮ রবিবার

এখন পর্যন্ত একটি রোজাও রাখেনি বেগম খালেদা জিয়া

এখন পর্যন্ত একটি রোজাও রাখেনি বেগম খালেদা জিয়া

বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া আজো রোজা রাখেননি বলে কারাসূত্রে জানা গেছে। জেল কর্তৃপক্ষ নিশ্চিত করে জানায় গত আট রোজার একটি রোজাও রাখেনি খালেদা জিয়া ।


১০:৫৯ এএম, ২৭ মে ২০১৮ রবিবার

প্রশ্নফাঁসে জড়িতের অভিযোগে আটক ১০

প্রশ্নফাঁসে জড়িতের অভিযোগে আটক ১০

প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় প্রশ্ন ফাঁসে জড়িত থাকার অভিযোগে বরিশাল থেকে ১০ জনকে আটক করেছে পুলিশ।

 

শনিবার ভোরে, নগরীর গীর্জামহল্লা এলাকার হোটেল ইম্পেরিয়াল থেকে তাদের আটক করা হয়


০৩:৪৩ পিএম, ২৬ মে ২০১৮ শনিবার

জেনেভা ক্যাম্পে র‌্যাবের অভিযান, আটক ১০০

জেনেভা ক্যাম্পে র‌্যাবের অভিযান, আটক ১০০

রাজধানীর মোহাম্মদপুরের জেনেভা ক্যাম্পে মাদক উদ্ধারের জন্য সাঁড়াশি অভিযান চালিয়েছে র‌্যাব। আজ শনিবার সকালের এই অভিযানে সন্দেহভাজন প্রায় ১০০ জনকে আটক করা হয়েছে। অভিযানে অংশ নেন র‌্যাব-২ এর শতাধিক সদস্য।

০১:৩০ পিএম, ২৬ মে ২০১৮ শনিবার

এমপি বদির বেয়াই ‘গোলাগুলিতে’ নিহত

এমপি বদির বেয়াই ‘গোলাগুলিতে’ নিহত

কক্সবাজারের হিমছড়িতে আক্তার কামাল (৪১) নামের এক ব্যক্তির গুলিবিদ্ধ লাশ উদ্ধার করেছে পুলিশ। জানা যায়, তিনি ইউপি সদস্য। 

পুলিশ জানায়, শুক্রবার ভোরে মেরিনড্রাইভ সড়কের দরিয়ানগর ২ নাম্বার ব্রিজ এলাকা থেকে লাশটি উদ্ধার করা হয়। এসময় ঘটনাস্থলে পড়ে থাকা ইয়াবা, বন্দুক ও গুলিগুলো উদ্ধার করেছে পুলিশ।

 


১২:০০ পিএম, ২৫ মে ২০১৮ শুক্রবার

ঈদে ১ থেকে ৬ জুন ট্রেনের আগাম টিকিট বিক্রি

ঈদে ১ থেকে ৬ জুন ট্রেনের আগাম টিকিট বিক্রি

আগামী ১ জুন শুক্রবার, চলবে ৬ জুন পর্যন্ত পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে যাত্রী পরিবহনে ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু হবে। ৩০ রোজা পূর্ণ হলে আগামী ১৭ জুন বাংলাদেশে পবিত্র ঈদুল ফিতর উদযাপন হওয়ার কথা রয়েছে। আর ফিরতি টিকিট বিক্রি শুরু হবে ১০ জুন রোববার থেকে চলবে ১৫ জুন পর্যন্ত। আজ বৃহস্পতিবার রেল ভবনে সংবাদ সম্মেলন করে রেলমন্ত্রী মুজিবুল হক এ তথ্য জানান। এর আগে সংশ্লিষ্টদের নিয়ে বৈঠক করেন মন্ত্রী।


১০:১৯ পিএম, ২৪ মে ২০১৮ বৃহস্পতিবার

বেঁচে আছে ইলিয়াস আলী !!

বেঁচে আছে ইলিয়াস আলী !!

বছর পর আবার আলোচনায় নিঁখোজ ইলিয়াস আলী। গত সোমবার ভোর রাতে ডিবি পুলিশের একটি দল বনানীতে ইলিয়াস বাসভবনে অভিযান চালাতে যায়। কিন্তু নীচের দারোয়ান ‘সিলেট হাউসের’ গেট না খোলায় ভোর ৪টার দিকে সাদা পোশাকের লোকজন চলে যায়।


০৩:৫১ পিএম, ২৪ মে ২০১৮ বৃহস্পতিবার

চার ঘণ্টায় ঢাকা থেকে সিলেট যাওয়া যাবে

চার ঘণ্টায় ঢাকা থেকে সিলেট যাওয়া যাবে

শতবর্ষ পরে আখাউড়া-সিলেট রেলপথ আধুনিকায়নের উদ্যোগ নেয়া হয়েছে। মিটার গেজ রেলওয়ের পাশাপাশি ডুয়েলগেজ ট্র্যাক নির্মাণ এবং স্টেশনগুলোর উন্নয়ন করা হবে। এই প্রকল্প বাস্তবায়ন হওয়ার পর ঢাকা থেকে সিলেট যেতে সময় লাগবে মাত্র ৪ ঘন্টা। ইতিমধ্যে ২০১৭-২০১৮ সালের রিভাইজড বার্ষিক উন্নয়ন কর্মসূচিতে এই প্রকল্প অন্তর্ভুক্ত করা হয়েছে। প্রকল্পটি বাস্তবায়নে ইতিমধ্যে চীন অর্থায়নে সম্মত হয়েছে। সিলেট-আখাউড়া সেকশনে মোট ব্যয় ধরা হয়েছে ১৫ হাজার ৭০৬ কোটি টাকা। এর মধ্যে চীন দিবে ১০ হাজার ২৬৭ কোটি টাকা । সরকারি কোষাগার থেকে দেয়া হবে ৫ হাজার ৪৩৮ কোটি টাকা।


১২:১৬ পিএম, ২৪ মে ২০১৮ বৃহস্পতিবার

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে গাঁজার গাছ

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে গাঁজার গাছ

গাজার জন্য গোল্ডেন ভিলেজ হিসেবে খ্যাত কুষ্টিয়া। আর কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের ১৭৫ একর এলাকায় জত্রতত্র জন্মেছে গাঁজা এবং ভাঙের গাছ। ধারণা করা হচ্ছে শিক্ষার্থীরা গাঁজা সেবনের পরে বীজ যেখানে সেখানে ফেলায় বৃষ্টির পানির ছোঁয়ায় ব্যাপক হারে জন্মেছে এ গাঁজা গাছ। বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু হল, বঙ্গবন্ধু হল পকুড় পাড়, জিয়া হল, জিয়া হল মোড়, মফিজ লেক এবং সাদ্দাম হোসেন হলের আশেপাশে জন্মেছে প্রচুর গাঁজা এবং ভাঙের গাছ। এ নিয়ে উদ্ধেগ প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয়ের সচেতন শিক্ষক-শিক্ষার্থীরা।


০১:৩৮ এএম, ২৪ মে ২০১৮ বৃহস্পতিবার

সারাদেশে ‘বন্দুকযুদ্ধে’ ৯ মাদক ব্যবসায়ী নিহত

সারাদেশে ‘বন্দুকযুদ্ধে’ ৯ মাদক ব্যবসায়ী নিহত

সারাদেশে পুলিশ ও র‌্যাবের সঙ্গে  বন্দুকযুদ্ধে ৯ মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। মঙ্গলবার রাত থেকে বুধবার ভোর পর্যন্ত এসব বন্দুকযুদ্ধে কুষ্টিয়ায় ২, কুমিল্লায় ১, ফেনীতে ১, জামালপুরে ১, রংপুরে ১, ঠাকুরগাঁওয়ে ১, লালমনিরহাটে ১ ও গাইবান্ধায় ১ জনের মৃত্যু হয়েছে। বন্দুকযুদ্ধের পর ঘটনাস্থল থেকে অস্ত্র ও মাদক উদ্ধারের দাবি করেছে আইনশৃঙ্খলা বাহিনী।


০২:২৫ পিএম, ২৩ মে ২০১৮ বুধবার